সৌদি সাংবাাদিক খাশোগির এক হত্যাকারী দুর্ঘটনায় নিহত

Khashoggi 'kill squad' member Meshal Saad M. Albostani, a lieutenant of the Saudi Royal Air Force dies in 'suspicious' road accident

Jamal Khashoggi,Jamal Khashoggi news,Saudi journalist ,Jamal Khashoggi ,suspected killer Meshal Albostani,Missing Saudi journalist

Saudi journalist Jamal Khashoggi and suspected killer Meshal Albostani 

তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে সাংবাাদিক জামাল খাশোগি নিখোঁজের ঘটনায় জড়িত ১৫ সদস্যের ঘাতক টিমের সদস্য মাশআল সা'দ আল বাসতানি নিহত হয়েছেন। 


সৌদি আরবের রাজধানী রিয়াদে গাড়িচাপা দিয়ে তাকে হত্যা করা হয়েছে। এ খবর দিয়েছে তুর্কি দৈনিক 'ইয়ানি শাফাক'।

পত্রিকাটি লিখেছে, সৌদি বিমান বাহিনীর ৩১ বছর বয়সী লেফট্যানেন্ট সা'দ আল বাসতানি সাংবাদিক খাশোগি নিখোঁজের সঙ্গে জড়িত ছিলেন। 

তাকে সাজানো সড়ক দুর্ঘটনায় হত্যা করে খাশোগি হত্যাকাণ্ড সংক্রান্ত কিছু তথ্য-প্রমাণ মুছে ফেলার চেষ্টা করা হয়েছে। তবে ঘাতক টিমের অন্য ১৪ সদস্যের মুখ চিরতরে বন্ধ রাখতে তাকে হত্যা করা হয়েছে বলে পত্রিকাটি মন্তব্য করেছে।
Jamal Khashoggi,Jamal Khashoggi news,Saudi journalist ,Jamal Khashoggi ,suspected killer Meshal Albostani,Missing Saudi journalist


দৈনিক ইয়ানি শাফাক বলছে, গত ২ অক্টোবর বিশেষ বিমানে করে যে ১৫ জন ব্যক্তি সৌদি আরব থেকে ইস্তাম্বুলে এসেছিলেন তাদের মধ্যে সা'দ আল বাসতানিও ছিলেন।

 তবে তিনি কনস্যুলেট ভবনে না গিয়ে মাত্র কয়েক ঘন্টা ইস্তাম্বুলের উইন্ডহাম গ্র্যান্ড হোটেলে অবস্থান করেন এবং হোটেল থেকে বের হয়েই তুরস্ক ত্যাগ করেন।
১৫ সদস্যের ঘাতক টিমে তার দায়িত্ব কী ছিল তা স্পষ্ট নয়। তবে হত্যাকাণ্ড সম্পর্কে তিনি অবহিত ছিলেন।

আরও পড়ুন: সেলফির নেশায় ২৭ তলা থেকে পড়ল নারী, এরপর... (ভিডিও)


সৌদি সাংবাাদিক খাশোগি নিখোঁজ হওয়ার পর যে ১৫ জনের নাম ও ছবি তুরস্কের পত্রিকায় প্রকাশিত হয়েছিল তাদের মধ্যে সা'দ আল বাসতানিও ছিলেন। 

২ অক্টোবর কনস্যুলেটে প্রবেশের পর থেকে নিখোঁজ রয়েছেন সৌদি সাংবাাদিক জামাল খাশোগি। তাকে হত্যা করা হয়েছে বলে তুরস্ক মনে করছে।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget