ইভানকাই হবেন প্রথম নারী প্রেসিডেন্ট !

Ivanka Trump Reportedly Imagined Herself As The First Female President. She and her husband had an Oval Office strategy, according to a new tell-all book about the White House. By Elyse Wanshe

Ivanka Trump Reportedly Imagined Herself As The First Female President. She and her husband had an Oval Office strategy, according to a new tell-all book about the White House. By Elyse Wanshe

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্প (৩৬) বাবার পথ ধরে এখন হোয়াইট হাউসে। 


শুধু তাই নয়, প্রেসিডেন্ট বাবার একজন উপদেষ্টাও তিনি। অথচ হোয়াইট হাউসে আসার সময়ই ভবিষ্যতে প্রেসিডেন্ট হওয়ার পরিকল্পনা করেন তিনি।

এ নিয়ে স্বামী জেরাড কুশনারের সঙ্গে কথাও হয় তার। প্রকাশিতব্য একটি বই থেকে এ তথ্য পাওয়া গেছে। ‘ফায়ার অ্যান্ড ফিউরি : ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউস’ নামে ওই বইটি লিখেছেন মাইকেল ওলফ। 


মার্কিন প্রেসিডেন্ট ও ট্রাম্প প্রশাসনের ভিতরের ও বাইরের বিভিন্ন ব্যক্তির প্রায় ২০০ সাক্ষাৎকারের ওপর ভিত্তি করে বইটি লেখা হয়েছে। বইটিতে হোয়াইট হাউসের উল্লেখযোগ্য অনেকের ঘটনার টুকরো টুকরো অংশ রয়েছে।

 এর মধ্যে ট্রাম্পের বড় মেয়ে ও তার স্বামীর মধ্যে হওয়া চুক্তি সম্পর্কেও তথ্য আছে। প্রকাশের আগেই বইটি হাতে পেয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান। খবরে বলা হয়েছে, ‘ইভানকা ও তার স্বামী জেরাড কুশনারের মধ্যে একটি চুক্তি হয়েছিল।

 তারা ঠিক করেছিলেন, যদি ভবিষ্যতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার কোনো সুযোগ সৃষ্টি হয়, তবে তাতে অংশ নেবেন ইভানকা। তবে কোন উৎস থেকে এই তথ্য পাওয়া গেছে তা প্রকাশ করা হয়নি। বইটিতে বলা হয়, প্রথম নারী প্রেসিডেন্ট হলে ইভানকাই হবেন, হিলারি নন।

নিউইয়র্ক ম্যাগাজিনে প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়েছে, ইভানকা ও কুশনারের মধ্যকার এই আলাপের খবর কোনোভাবেই বিশ্বাস করতে পারছিলেন না ট্রাম্পের প্রধান কৌশলবিদ স্টিভ ব্যানন।

এদিকে প্রকাশিতব্য বইটির সম্পর্কে নেতিবাচক মন্তব্য করেছে হোয়াইট হাউস। প্রেস সচিব সারাহ স্যান্ডার্স গত বুধবার সংবাদ সম্মেলনে বলেন, ‘বইটি মিথ্যায় পরিপূর্ণ।’ সিএনএন।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget