ট্রাম্পের বক্তব্যে মোটেই ভীত নয় পাকিস্তান !

Pakistan Foreign Minister Khawaja Muhammad Asif on Wednesday reminded the United States of the “services” Islamabad had rendered in Washington's “war on terror”. Asif's attack on Washington came after US President Donald Trump claimed that the country had “foolishly” provided $33 billion donald trump donald trump news donald trump twitter donald trump young ivanka trump latest trump news melanie trump president trump trump latest trump news trump news today

Pakistan Foreign Minister Khawaja Muhammad Asif on Wednesday reminded the United States of the “services” Islamabad had rendered in Washington's “war on terror”. Asif's attack on Washington came after US President Donald Trump claimed that the country had “foolishly” provided $33 billion

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মুহাম্মাদ আসিফ বলেছেন, তার দেশের সাথে আমেরিকার সম্পর্ক শুধুমাত্র আফগান ঘটনাবলীর আলোকে না দেখে বরং শিগিগরই দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে গুরুত্ব দেয়া উচিত।


তিনি আরও বলেন, দাভোসে অনুষ্ঠানরত বিশ্ব অর্থনৈতিক ফোরামে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে বক্তব্য দিতে যাচ্ছেন তাতে ওয়াশিংটনের সাথে ইসলামাবাদের সম্পর্ক উন্নত হওয়ার সম্ভাবনা কম। 


সিএনবিসি'কে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন খাজা আসিফ।

তিনি বলেন, খুব খোলাখুলি বললে বলতে হবে যে, গত এক বছর ধরে আমরা যা শুনে আসছি তাতে আমরা মোটেই ভীত নই। প্রেসিডেন্ট ট্রাম্প যা বলবেন তাতে আমরা এমনটা আশা করি না যে, রাতারাতি বড় কোনো পরিবর্তন ঘটে যাবে।


আগামীকাল ট্রাম্প দাভোসে পৌঁছাবেন এবং সেখান তিনি বক্তব্য দেবেন। এ সম্পর্কে খাজা আসিফ বলে, পাকিস্তান ও আমেরিকার পুরো সম্পর্ক আমাদের অঞ্চলের একটা সমস্যার ওপর নির্ভরশীল করে ফেলা ঠিক হবে না।

 আফগান ইস্যু বাদ রেখেই পাকিস্তান ও আমেরিকা তাদের দ্বিপক্ষীয় সম্পর্কের প্রতি গুরুত্ব দিতে পারে।

পাকিস্তান ও আমেরিকার সম্পর্ক একবারে ঠিক করার মতো অবস্থায় নেই বলে মনে করেন কিনা -এমন এক প্রশ্নের জবাবে খাজা আসিফ বলেন, আমার কোনো সন্দেহ নেই যে, এ সম্পর্ক আবার ঠিক করা যায়।

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট কয়েক দফা টুইটার বার্তা ও আফগান নীতি ঘোষণার পর আমেরিকার সাথে পাকিস্তানের সম্পর্কে মারাত্মক টানাপড়েন দেখা দিয়েছে।

 ধারণা করা হচ্ছে- সন্ত্রাসবাদ ইস্যুতে সহযোগিতা না করার অভিযোগ এনে পাকিস্তানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করতে পারেন ট্রাম্প।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget