যে হুমকিই আসুক তা মোকাবিলায় ইরান প্রস্তুত!

যে হুমকিই আসুক তা মোকাবিলায় ইরান প্রস্তুত! ইসলামি প্রজাতন্ত্র ইরান নিজের প্রতিরক্ষা শক্তি বাড়ানোর ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। এমনটাই জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি। সেই সঙ্গে তিনি বলেন, ইরানি জাতি বিশেষ করে দেশের সামরিক বাহিনী কোনও শত্রুকেই ভয় পায় না। প্রতিরক্ষামন্ত্রী হাতামি আরও লেন, শত্রুদের বিরুদ্ধে ইরানি জাতি অত্যন্ত সাহসিকতা এবং দৃঢ়তার সঙ্গে দাড়িয়ে আছে। এসব শত্রু ইরানের কাছ থেকে এখনও পর্যন্ত কোনও দাবিই আদায় করতে পারে নি। ইরানের সেনাবাহিনীর কৌশলগত প্রতিরক্ষা সক্ষমতার কথা উল্লেখ করে হাতামি বলেন, ইরান তরুণ এবং বিশ্বস্ত বিশেষজ্ঞদের ওপর নির্ভর করে নিজের প্রতিরক্ষা শক্তির উন্নয়ন ঘটিয়েছে। জাতীয় নিরাপত্তার বিরুদ্ধে যে হুমকিই আসুক না কেন তা মোকাবিলার জন্য ইরান প্রস্তুত আছে। ইরানের প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, আঞ্চলিক দেশগুলোর নিরাপত্তা প্রতিষ্ঠার ক্ষেত্রে নিজেদের সামর্থের দিকটি উপভোগ করেছে সেনাবাহিনী। আঞ্চলিক দেশগুলোর নিরাপত্তা একই সুতায় গাঁথা বলে উল্লেখ করে হাতামি বলেন, “নিজেদের শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় এ অঞ্চলের সব দেশকে অবশ্যই এক সঙ্গে কাজ করতে হবে। আঞ্চলিক দেশগুলোর স্থিতিশীলতা এবং নিরাপত্তা রক্ষার জন্য ইরানকে ডাকার জন্য আমরা সম্মানবোধ করছি।” Iran is ready to deal with the threats to come! The Islamic Republic of Iran is determined to increase its defense. This is what the country's Defense Minister Brig Gen Amir Hathami said. With that he said that the Iranian nation, especially the country's military, is not afraid of any enemy. The defense minister is more lenient, the Iranian nation is very courageous and firmly in front of the enemies. These enemies have not yet received any demands from Iran. Referring to the strategic defense capability of the Iranian army, Hathami said that Iran has improved its defense power, depending on young and trustworthy experts. Iran is ready to deal with the threats that come against national security.   The Iranian Defense Minister also said that the army has enjoyed its capability to secure the security of regional countries. Referring to the security of the regional countries, he said, "All the countries of this region must work together to protect their peace and stability." We are proud to call Iran for the stability and security of regional countries. "

Iran's Defense Minister Brigadier General Amir Hatami

যে হুমকিই আসুক তা মোকাবিলায় ইরান প্রস্তুত!

ইসলামি প্রজাতন্ত্র ইরান নিজের প্রতিরক্ষা শক্তি বাড়ানোর ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। এমনটাই জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি।

সেই সঙ্গে তিনি বলেন, ইরানি জাতি বিশেষ করে দেশের সামরিক বাহিনী কোনও শত্রুকেই ভয় পায় না।

প্রতিরক্ষামন্ত্রী হাতামি আরও লেন, শত্রুদের বিরুদ্ধে ইরানি জাতি অত্যন্ত সাহসিকতা এবং দৃঢ়তার সঙ্গে দাড়িয়ে আছে। এসব শত্রু ইরানের কাছ থেকে এখনও পর্যন্ত কোনও দাবিই আদায় করতে পারে নি।

ইরানের সেনাবাহিনীর কৌশলগত প্রতিরক্ষা সক্ষমতার কথা উল্লেখ করে হাতামি বলেন, ইরান তরুণ এবং বিশ্বস্ত বিশেষজ্ঞদের ওপর নির্ভর করে নিজের প্রতিরক্ষা শক্তির উন্নয়ন ঘটিয়েছে। জাতীয় নিরাপত্তার বিরুদ্ধে যে হুমকিই আসুক না কেন তা মোকাবিলার জন্য ইরান প্রস্তুত আছে।

ইরানের প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, আঞ্চলিক দেশগুলোর নিরাপত্তা প্রতিষ্ঠার ক্ষেত্রে নিজেদের সামর্থের দিকটি উপভোগ করেছে সেনাবাহিনী।

আঞ্চলিক দেশগুলোর নিরাপত্তা একই সুতায় গাঁথা বলে উল্লেখ করে হাতামি বলেন, “নিজেদের শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় এ অঞ্চলের সব দেশকে অবশ্যই এক সঙ্গে কাজ করতে হবে। 
আঞ্চলিক দেশগুলোর স্থিতিশীলতা এবং নিরাপত্তা রক্ষার জন্য ইরানকে ডাকার জন্য আমরা সম্মানবোধ করছি।”

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget