লঘুচাপের প্রভাবে ঘন কুয়াশা পড়তে পারে!

বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকায় মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। একই সঙ্গে দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। পূর্বাভাসে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া আগামী তিনদিন রাতের তাপমাত্রা হ্রাস পাবে বলে জানানো হয়েছে। এদিকে, সোমবার সকাল ৯টা থেকে আগের ২৪ ঘণ্টায় দেশে সবচেয়ে কম তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল টেকনাফে, ২৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

লঘুচাপের প্রভাবে ঘন কুয়াশা পড়তে পারে
বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকায় মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

 একই সঙ্গে দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।


সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

 এছাড়া আগামী তিনদিন রাতের তাপমাত্রা হ্রাস পাবে বলে জানানো হয়েছে।


এদিকে, সোমবার সকাল ৯টা থেকে আগের ২৪ ঘণ্টায় দেশে সবচেয়ে কম তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আর সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল টেকনাফে, ২৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।
Labels:

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget